চট্রগ্রাম শুল্ক বিভাগের ২৪ ঘণ্টা বন্দর সেবা প্রদান

ন্যাশনাল বোর্ড অফ রেভিনিউ বলেছে যে, বাংলাদেশের সর্ব বৃহৎ সমুদ্র বন্দর চট্রগ্রাম দিয়ে দ্রুত এবং কোন রকম সমস্যা ছাড়া পণ্য সামগ্রী এবং অন্যান্য সবকিছু আমদানি ও রপ্তানির জন্য চট্রগ্রাম শুল্ক বিভাগ ২৪ ঘণ্টাই খোলা থাকবে। জুলাই মাসের ৬ তারিখের একটি আদেশক্রমে বলা হয় যে, চট্রগ্রাম শুল্ক বিভাগ (সিএইচসি) তাদের আমদানি ও রপ্তানি সংক্রান্ত বিভিন্ন কার্যক্রম যেমন- পরীক্ষা নিরীক্ষণ, মাণ নির্ণয় ও ছারপত্র প্রদান ইত্যাদি প্রতিদিনই পরিচালনা করবে শুধুমাত্র সরকারি ছুটির দিন ছাড়া।

এই সিদ্ধান্তটি মূলত নেয়া হয় চট্রগ্রাম বন্দরের অস্বাভাবিক ভিড়ের কারনে। কারন দেশের প্রায় ৯০ শতাংশেরও বেশি আমদানি রপ্তানি হয় এই বন্দরের মাধ্যমে এবং অত্তাধিক ভীরের কারনে ব্যবসা-বাণিজ্য মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছিলো। একারনেই ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্তটি নেয়া হয়। দেশের রাজস্ব প্রশাসন চট্রগ্রাম শুল্ক বিভাগকে বলেছে তারা যেন তাদের সকল কার্যক্রম ঠিকভাবে পরিচালনা করে এবং সাথে সাথে তারা যেন চট্রগ্রাম বন্দর প্রশাসন, শিপিং এজেন্টস এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করে তাদের কার্যক্রম আরও দ্রুত পরিচালনা করে।

 

Tagged with:
Postedxxx in বাংলাদেশ

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবেনা। পুরন করা জরুরী *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

জরিপ

ব্যাংকিং খাতের অবস্থা কি ভালো বলে আপনি মনে করেন?

Loading ... Loading ...
ফেসবুক এ আমরা