প্রাইভেট সেক্টরকে এটার নিজস্ব তথ্য নিরাপত্তা উন্নত করতে হবে

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান সম্প্রতি বলেছেন যে বাংলাদেশের প্রাইভেট সেক্টরকে এটার নিজস্ব তথ্য নিরাপত্তা উন্নত করার জন্য এগিয়ে আসতে হবে। তিনি উল্লেখ করেন যে স্থানীয় কম্পানী গুলোর উচিত বিদেশী বিশেষজ্ঞদের উপর নির্ভর না করে নিজেদেরই সমাধান খুজে বের করা।

সালমান এফ রহমান বাংলাদেশের র্শীষস্থানীয় কম্পানী বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এর সাথে তিনি সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজেরও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। সার্ক প্রযুক্তি সম্মেলন ২০১৬ এর বক্তব্যে সালমান এফ রহমান বাংলাদশ ব্যাংকের সাইবার প্রতারানা এবং সাম্প্রতিক এটিএম জালিয়াতি ঘটনা উল্লেখ করে বলেছিলেন “এ ঘটনাগুলো অনাকাঙ্খিত এবং দেশের তথ্য নিরাপত্তায় গুরুতর ত্রুটি প্রামণ করে।” তিনি নিজস্ব নিরাপত্তা তৈরীর জন্য স্থানীয় সাইবার নিরপত্তা বিশেষজ্ঞদের উন্নয়নের উপর গুরুত্বারোপ করে বলেন “স্থানীয় কম্পানী গুলো জাতীয় নিরাপত্তা সিস্টেমকে নিরাপদ রাখতে পারবে।” তিনি আরও বলেন “সরকারী আমলাদের মানসিকতা এমন যে তারা ভাবেন বিদেশীরাই এ কাজটি ভালভাবে করতে পারবে।” তিনি বলেন “বাংলাদেশের তরুন প্রজন্ম ব্যাপক সম্ভাবনাময় এবং তারা সবকিছু করে দেখানোর যোগ্যতা রাখে।

সরকারের সঠিক নীতিমালার উপর গুরুত্বারোপ করেন সালমান এফ রহমান  এবং বলেন “সঠিক নীতিমালা এবং তা সঠিকভাবে প্রয়োগ করা হলে স্থানীয় তরুনরা তথ্যপ্রযুক্তি খাতে চমক দেখাতে পারবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বা্ংলাদেশের সপ্নপুরণ করার জন্য দেশ গত সাত বছরে অনেক সফলতা অর্জন করেছে। সালমান এফ রহমান বলেন স্থানীয় প্রযুক্তিবিদরা এখন আরও উদ্ভাবনী ধারণা নিয়ে এগিয়ে আসছে। তিনি এর সাথে বেক্সিমকো গ্রুপকে দেশের প্রযুক্তি খাতের পথিকৃৎ হিসেবে উল্লেখ করেন।

 

Tagged with: , ,
Postedxxx in নির্বাচিত, প্রযুক্তি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবেনা। পুরন করা জরুরী *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

জরিপ

ব্যাংকিং খাতের অবস্থা কি ভালো বলে আপনি মনে করেন?

Loading ... Loading ...
ফেসবুক এ আমরা