সালমান এফ রহমান চান সার্কভুক্ত দেশগুলো একজোট হোক

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সালমান এফ রহমান বলেছেন সার্কভুক্ত সব দেশ যদি জোট হয়ে কাজ করে এবং নিজেদের মধ্যে সহযোগিতা বৃদ্ধি করে তাহলে এই অঞ্চলে অবিশ্বাস্য প্রবৃদ্ধির সম্ভাবনা সৃষ্টি হবে। সার্ক চেম্বার আয়োজিত আনলিশিং সাউথ এশিয়া: ইমপারেটিভ ফর অ্যাকশন শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। সালমান এফ রহমান বর্তমানে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা।

তিনি তার বক্তব্যে বলেন সার্কভুক্ত দেশগুলোতে বসবাসকারী মানুষের মধ্যে প্রধান সমস্যা এখনো দারিদ্র্য। কিন্তু এরপরও সব দেশই অর্থনৈতিকভাবে ভালো ভাবে এগিয়ে যাচ্ছে। দেশগুলো একজোট হলে, নিজেদের মধ্যে সহযোগিতা বৃদ্ধি করলে অবিশ্বাস্য প্রবৃদ্ধির সম্ভাবনা তৈরি হবে।

সালমান এফ রহমান দেশের সবচেয়ে বড় ব্যবসায়ী প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রুপের মালিক। বেক্সিমকো গ্রুপ সামুদ্রিক খাবার, আবাসন, সামুদ্রিক খাবার, আবাসন, বস্ত্র, তথ্য ও যোগাযোগ সহ বিভিন্ন খাতে বিনিয়োগ করেছে। বেক্সিমকো গ্রুপেও কো-চেয়ারম্যান হিসেবে কাজ করার পাশাপাশি সালমান এফ রহমান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আইএফআইসি ব্যাংক ও আবাহনী লিমিটেডের চেয়ারম্যান এবং কসময় এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট ছিলেন। এর সাথেসাথে তিনি বিভিন্ন সামাজিক ও দাতব্য সংস্থার সাথে যুক্ত রয়েছেন।

সার্ক হলো দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সহযোগিতা সংস্থা। সার্ক চেম্বার আয়োজিত অনুষ্ঠানটিতে সার্কভুক্ত সকল দেশের ব্যবসায়ী, প্রফেসনালস, গবেষক ও সরকারি কর্মকর্তারা অংশ নেন। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে যেসব সমস্যা রয়েছে যা সমাধান করলে নতুন দ্বার উন্মোচন হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সার্কের দেশগুলো মাত্র ৫৫ বাণিজ্যে নিজেদের মধ্যে করে। আলোচকরা বলেন এই হার বাড়াতে হবে। দেশগুলো নিজেদের মধ্যে সহযোগিতা ও বানিজ্য আরও বাড়ালে এ অঞ্চলের প্রবৃদ্ধির হার অনেক বেড়ে যাবে।

Postedxxx in নির্বাচিত, রাজনীতি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবেনা। পুরন করা জরুরী *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

জরিপ

ব্যাংকিং খাতের অবস্থা কি ভালো বলে আপনি মনে করেন?

Loading ... Loading ...
ফেসবুক এ আমরা